October 16, 2019

৪০তম বিসিএস প্রিলির ফল প্রকাশ করা হয়েছে

৪০তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি টেস্টের ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার কমিশনের বিশেষ সভায় প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল অনুমোদন করা হয়।

লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থীকে সাময়িকভাবে যোগ্য ঘোষণা করা হয়েছে।

ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd-এ পাওয়া যাচ্ছে। এ ছাড়া টেলিটক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে নিন্মোক্ত পদ্ধতিতে যে কোনো মোবাইল থেকে এসএমএস করে ৪০তম বিসিএস প্রিলিমিনারি টেস্টের ফলাফল জানা যাবে।

Format: PSC<Space>40<Space>Registration Number লিখে ১৬২২২তে পাঠাতে হবে। ফিরতি মেসেজে ফলাফল পাওয়া যাবে। লিখিত পরীক্ষার সময়সূচি যথাসময়ে জানানো হবে।

প্রসঙ্গত চলতি বছরের ৩ মে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪০তম বিসিএসে অংশ নেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী।

এ বিসিএসে ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, এবার প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়া হবে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে।