November 22, 2019

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে নিয়োগ

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় শূন্য পদসমূহে জনবল নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ১৮টি পদে মোট ৭৬ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।

হিসাবরক্ষন সহকারী, ক্যাটালগার, বিতর্ক সহসম্পাদক, লেজিসলেটিভ অ্যাসিস্ট্যান্ট, ইন্সপেক্টর (এস্টেট), সাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, গ্রন্থাগার সহকারী, সহকারী সিকিউরিটি ইন্সপেক্টর, প্রুফ রিডার, অ্যাম্বুলেন্স ড্রাইভার, ড্রাইভার, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট, এপিএই অপারেটর/মাইক অপারেটর ও মোয়াজ্জিন।

যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক পাসসহ উচ্চমাধ্যমিক/ মাধ্যমিক /অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা ও কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর বয়সসীমা ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় ৩২ বছর পর্যন্ত আবেদন করা যাবে।

বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে। প্রার্থীকে ‘উপসচিব, মানব সম্পদ শাখা-২, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭’ বরাবর আবেদন করতে হবে।

অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে ২৮ নভেম্বর, ২০১৯ পর্যন্ত।