December 10, 2019

নিয়োগ দিচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়

বাণিজ্য মন্ত্রণালয়ের বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনে ২টি পদে ০৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা: বাণিজ্য মন্ত্রণালয়সহ প্রশাসনের উচ্চপদে চাকরির দক্ষতা থাকতে হবে ১৫ বছর। সদস্য পদেরে জন্য লোক নিবে ২ জন। শিক্ষাগত যোগ্যতা দেশ ও আন্তর্জাতিক অর্থনীতি, বাজার, জনপ্রশাসন ও ডব্লিউটিও সম্পর্কে বাস্তব জ্ঞান।

অভিজ্ঞতা থাকতে হবে ১৫ বছর। বেতন: বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন নিয়োগ বিধিমালা ২০১৫ অনুযায়ী বয়স: ২০ সেপ্টেম্বর ২০১৯ তারিখে ৬২ বছর

আবেদনকারীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় আবেদনের শেষ সময়: ২০ সেপ্টেম্বর ২০১৯ ইং। আবেদনের ঠিকানা: সচিব, বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০।

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কে-

১৯৭২ সালে বাণিজ্য মন্ত্রণালয়ের যাত্রা শুরু হয়। ১৯৮১ খ্রিস্টাব্দে বাণিজ্য মন্ত্রণালয়কে বাণিজ্য বিভাগ ও বৈদেশিক বাণিজ্য বিভাগ নামে দু’টি বিভাগে বিভক্ত করা হয়। ১৯৮২ খ্রিস্টাব্দে শিল্পের সাথে একীভূত হয়ে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় হিসেবে আত্মপ্রকাশ করে। সে সময় বাণিজ্য বিভাগ, শিল্প বিভাগ এবং পাট বিভাগ এ মন্ত্রণালয়ের আওতাভুক্ত করা হয়। ১৯৮৫ খ্রিস্টাব্দ থেকে বাণিজ্য মন্ত্রণালয় হিসেবে পুনঃকার্যক্রম শুরু হয়।

সূত্র: জাগোজবস ডটকম